মঙ্গলবার, ১১ আগস্ট, ২০১৫



শ্রীশ্রী জয়ন্তী মা

 শ্রীশ্রী ঠাকুর কথা প্রসঙ্গে এবং তাঁহার পত্রে আমাদিগকে জানাইয়াছিলেন যে, শ্রীশ্রীজয়ন্তীমা পাহাড়তলী কৈবল্যধাম আশ্রম রক্ষা করিতেছেন।
তিনি যে বস্ত্ততঃ কে, তাহা আমরা জানি না। তবে তাঁহার পত্র হইতে এবং তাঁহার সম্বন্ধে যাহা কিছু শোনা গিয়াছে, তাহা হইতে অনুমান হয় যে তিনি জগৎজননী মহাশক্তির সহিত অভিন্নতা লাভ করিয়া এখন সিদ্ধ দেহে, লোক নেত্রের অগোচরে জগৎকল্যানের মহাব্রতে ব্রতী আছেন। তিনি কৈবল্যধামের অধিষ্ঠাত্রীরূপা বলিলেও অত্যুক্তি হয় না। উক্তধাম প্রতিষ্ঠার বহুপুর্ব্ব হইতে তিনি পৃথিবীর নানা দুর্গম স্থান হইতে অলৌকিক হইয়াও লৌকিক উপায়ে ভাবাবেশে যে সকল পত্র পাঠাইয়াছেন, ঐ সকল পত্র হইতে জানা যায় যে মার বহু সেবকবৃন্দ সম্ভবতঃ তাঁহারই ন্যায় সিদ্ধ দেহে ছদ্মবেশ ধারণপূর্বক পৃথিবীর বিভিন্ন দেশে বিচরণ করিতেছেন।
সুক্ষ্মদেহধারিনী শ্রীশ্রীজয়ন্তীমার "বিচ্ছেদানল' নামক চিঠি "লিওপুল" "এন্টার্কটিকা" দক্ষিন মেরু (কুমেরু) হইতে ১২/৭/২১ ইং তারিখে লিখিত হইয়া,U.S.A. Philadelphia তে Posted হইয়া পাহাড়তলী আশ্রম প্রতিষ্ঠার ১০ বত্সর পূর্ব্বে পাহাড়তলী Loco Office-এ Car. Supt. এর নামে পৌঁছায়। ইহা ঐ পত্রের কভারের উপরের পোষ্টেল সিল (Seal) হইতে স্পষ্টই প্রতীয়মান হয়।


শ্রীশ্রীঠাকুর রামচন্দ্রদেবের স্মৃতি অর্চ্চনা
শ্রীশুভময় দত্ত
পৃষ্ঠা: ৭২

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন